Check Now

নতুন ওয়েবসাইট ট্রাফিক আনা যায় আজকে আমরা সে ব্যাপারে কথা বলব। যারা নতুন ওয়েবসাইট তৈরি করে তাদের জন্যে সবচেয়ে বড় চিন্তার ব্যাপার সেটি হচ্ছে কিভাবে তাদের ওয়েবসাইট ট্রাফিক নিয়ে আসা যায়?


নতুন ওয়েবসাইট ট্রাফিক আনা



ট্রাফিক নিয়ে আসতে গেলে  আমাদেরকে অবশ্যই অনেকদিন ধরে আর্টিকেল লিখে যেতে হয়, সেগুলোর  রেংক করাতে হয্‌ ধীরে ধীরে  ভিজিটর আসতে শুরু করে ।আপনার যদি একটি ওয়েবসাইট খুলে থাকেন এবং আজকে যদি  ট্রাফিক আসতে শুরু করে তাহলে ব্যাপারটা কেমন হয়। নতুন ওয়েবসাইট কিভাবে ট্রাফিক হয় সেই ব্যাপারে বিস্তারিত জানাবো।



আসলে নতুন ওয়েবসাইট এ গুগল থেকে ট্রাফিক আসা একেবারেই সম্ভব নয় তবে আপনি চাইলে কিছু ট্রিকস ব্যবহার করে এটি করতে পারেন। গুগোল থেকে নতুন ওয়েবসাইট ট্রাফিক আনা সম্ভব নয় কারণ গুগোল নতুন ওয়েবসাইট তৈরি  কারীদের তেমন একটা গুরুত্ব দেয় না কারণ তাদের কাছে  রেঙ্ক করানোর জন্য আরও লক্ষ লক্ষ ওয়েবসাইট পড়ে রয়েছে । তাই তারা তাদের এই প্রাধান্য দিয়ে থাকে যারা নিয়মিত কাজ করতেছে এবং যাদের আর্টিকেল সংখ্যা বেশি রয়েছে।



আপনিও যদি ভালো পরিমাণ আর্নিং করতে চান এবং খুব ভালোভাবে নিজের ওয়েবসাইট টি গড়ে তুলতে চান তাহলে নিশ্চিন্তে কাজ করে যান এবং একটা সময় দেখবেন  আপনার আর্টিকেল রেংক করতেছে  সাথে ট্রাফিক খুব ভালো আসতেছে। এটা নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই ।


আজকে আমি আপনাদেরকে এমন কিছু ট্রিকস শিখিয়ে দেবো যেটার সাহায্যে খুব সহজেই নতুন ওয়েবসাইট ট্রাফিক আনা যায়  এমনকি সেটা গুগল থেকেও।



আসলে নতুন ওয়েবসাইট ট্রাফিক আমার জন্য আমরা বিভিন্ন সাইট ব্যবহার করব যেগুলোর ডোমেইন অথরিটি  বেশি  এমন সাইড-এ খুব সহজেই লিংক এড করা যায়। ফলে সেখান থেকে ইনিশিয়াল ট্রাফিক চলে আসে। মনে রাখবেন যে সাইট থেকে ট্রাফিক নিয়ে আসবে সেগুলো ডোমেইন অথরিটি অবশ্যই বেশি থাকবে।


নতুন ওয়েবসাইটে কিভাবে ট্রাফিক নিয়ে আসব ?



১। ফেইসবুক 


আপনি আপনার ওয়েবসাইটের জন্যে খুব সুন্দর করে কাস্টমাইজ করে একটি ফেসবুক পেইজ খুলে নিতে পারেন এবং সেখানে আপনার আর্টিকেল এর কিছু লাইন এর সাথে লিঙ্ক দিয়ে পোস্ট করতে পারেন এবং ফেসবুক যেহেতু অতিরিক্ত অথরিটি রয়েছে তা খুব সহজেই গুগলের অ্যাড করিয়ে দিতে সাহায্য করবে । সেখান থেকে আপনার ওয়েবসাইটের ট্রাফিক আসতে শুরু করবে।


এটি করা খুবই সহজ । আপনি আপনার আর্টিকেল রেংক করাতে পারবেন তবে মনে রাখবেন অনেক ক্ষেত্রে রেংক নাও হতে পারে সেজন্য আপনাকে অবশ্যই আর্টিকেল এর কয়েকটি লাইন এড করে দিতে হবে সাথে কিছু কিওয়ার্ড এড করে দিলে ভালো হয়।



facebook article rank



২। কোরা, মিডিয়াম


যারা কোরার সাথে এখনো পরিচিত নয় তাদের জন্যই বলছি কোরা হচ্ছে একটি প্রশ্ন-উত্তর সাইট। এটি পৃথিবীর অন্যতম প্রশ্ন-উত্তর সাইট। প্রতিদিনই  কোটি কোটি মানুষ এই সাইডে আসে এবং সেখান থেকে তাদের উত্তর জেনে নিয়ে থাকে। তবে এখানে খুব সহজেই একটা ব্যাকলিংক তৈরি করা যায় এবং কিছু ট্রাফিক নিয়ে আসা যায় ।


 আপনারা যারা বাংলা ব্লগিং করতে চান তাদের জন্য সুখবর যে এই সাইটটিতে বাংলা কোরা নামে একটি অপশন রয়েছে  যেটি দ্বারা পৃথিবীর বাংলা ভাষাভাষী লোকেদের জন্য লিখতে পারেন । সেই লেখার ফাঁকে ফাঁকে আপনার লিংক এড করে দিতে পারেন এবং খুব সহজ একটি শক্তিশালী ব্যাকলিংক এবং কিছু দুর্দান্ত ভালো মানের ট্রাফিক নিয়ে আসতে পারেন আপনার সাইটে।


মিডিয়াম হলো এমন একটি সাইট যেখানে আপনি আপনার ইচ্ছা মত আর্টিকেল পাবলিশ করতে পারেন । সারা বিশ্ব থেকে অনেক প্রচুর মানুষ এইখানে তাদের আর্টিকেল জমা দিয়ে থাকেন । আপনি ইচ্ছে করলে আপনার আর্টিকেল থেকে কিছু কপি করে এখানে দিতে পারেন এবং সেগুলোর রেঙ্ক হওয়ার চান্স খুবই বেশি থাকে সাথে ট্রাফিক পেয়ে যাবেন বুঝতে পারতেছেন।



Traffic from quora



৩।  পিক্সএল, ফিক্সবে


আপনারা অনেকেই জানেন এই দু'টি সাইট কি কাজে লাগে । এই দু'টি সাইট হল পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ছবি সংগ্রহকারী ওয়েবসাইট এবং সেগুলো তারা কপিরাইট ফ্রি হিসেবে দিয়ে থাকে । আমরা অনেক ব্লগার এবং ইউটিউবার  যারা অনলাইন রিলেটেড কাজ করে থাকেন তারা এগুলো খুব ভালো জানেন।


তো আপনি একটি একটি করে অ্যাকাউন্ট খুলে নিতে পারেন এবং সেখানে আপনার ওয়েবসাইটে বসাতে পারেন । আপনি যদি খুব ভালো কিছু ছবি সংগ্রহ করতে পারেন সেগুলো এখানে আপলোড করতে পারেন এবং সেগুলো প্রতিদিন লক্ষ লক্ষ লোক দেখতে পারবে । সেখান থেকে আপনার ওয়েবসাইটে দেখতে  পাবেন  অনেক মানুষ । তাই বুঝতেই পারছেন অসংখ্য ভালো মানের ট্রাফিক পেয়ে যাবেন।


pixel photo upload



৪। গুগল সাইট


গুগোল সাইড এর সম্পর্কে আপনারা অনেকেই জানেন। গুগল সাইট এর দ্বারা খুব সহজেই একটি ওয়েবসাইট বানিয়ে নেওয়া যায় । আপনারাও ইচ্ছে করলে কোন একটি পেইজ অথবা কোন একটি ওয়েবসাইট এখান থেকে বানিয়ে নিতে পারেন এবং সেখানে আপনার বিভিন্য আর্টিকেল পাবলিশ করতে পারেন সাথে সেখানে লিংক দিতে পারেন।


যেহেতু গুগল সাইট গুগলের এই এক্সটেনশন তাই এগুলো খুব সহজে রেংক হয়ে যায় ফলস্বরূপ খুব ভালো পরিমাণ ট্রাফিক এবং ভালো মানের ট্রাফিক আপনার সাইটে আসতে শুরু করে।


google sites create




৫।  পিপল পার আওয়ার, ফাইবার ( ফ্রিল্যান্সিং ওয়েবসাইট )


এই সমস্ত সাইটে অনেক লোক আছে যারা অনেক ওয়েব ডেভলপার খুঁজে বা নিজের একটা ওয়েবসাইট বানিয়ে  দেওয়ার জন্য বলে. আপনারাও সেইরকম একটি একাউন্ট করে সেখানে গিয়ে বলতে পারেন আমাকে কেউ একটি ওয়েবসাইট বানিয়ে দেন  যেটি হবে এই ওয়েবসাইট টির মতই অর্থাৎ যে ওয়েবসাইটের কথা বলা হয়েছে সেখানে আপনার ওয়েবসাইটের লিংক দিয়ে দিবেন। 


খুব বেশি পরিমাণ দাম অফার করবেন দেখা যাবে  অল্প কিছু সময় যেমন দুই ঘন্টার ভিতরে অনেক ভালো পরিমাণ ট্রাফিক আপনার সাইটে আসতে শুরু করবে। এর ফলে আপনার ওয়েবসাইটে একপ্রকার বুষ্ট হয়ে যাবে।


নোট : মনে রাখবেন এমনভাবে উপস্থাপন করবেন যাতে বুঝা  না যায় যে আপনি স্প্যাম করতেছেন তা না হলে খুব বড় গন্ডগোল হয়ে যেতে পারে ।



Free traffic from fiverr





একেবারে নতুন ওয়েবসাইটে কিভাবে ভালো ট্রাফিক এবং ভালো মানের ট্রাফিক নিয়ে আসা  উপরে এই সমস্ত ওয়েবসাইটের মাধ্যমে ।আমি আবারও বলতেছি এগুলো মোটেও বেশি দিনের জন্য নয় হয়তো খুব ভালো পরিমান কিছু ট্রাফিক পেয়ে যাবেন অথবা কয়েকটা ব্যাকলিংক তৈরী হয়ে যাবে এই যায় ভালো । তাই আপনাকে যদি ভালো ট্রাফিক  এবং ভালো আর্নিং করতে হয় তাহলে আপনাকে নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে এবং সেগুলো এসইও কি করতে হবে।



যদি কেউ বুঝতে না পারেন দয়া করে ইউটিউব এ এগুলো দেখে নেবেন ইউটিউব এ সমস্ত ট্রিক্স সম্পর্কে  অসংখ্য  ভিডিও রয়েছে । তাই যারা এখনও কিছু বুঝতে পারেন নাই তারা ইউটিউবে দেখে নিতে পারেন।

1 মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করুন

অপেক্ষাকৃত নতুন পুরনো