Check Now

 

৮ টি সেরা ওয়েবসাইট যেগুলো সকলেরই প্রয়োজন


কয়েকটি সেরা ও শক্তিশালী  ওয়েবসাইটের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব। আপনি যদি একজন ফ্রিল্যান্সার হয়ে থাকেন, আপনি যদি একজন ব্যবসায়ী হয়ে থাকেন এবং কি আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে আজকের এই ওয়েবসাইট গুলো আপনাদের জন্য খুবই কার্যকরী হবে।

৮ টি সেরা ওয়েবসাইট যেগুলো সকলেরই প্রয়োজন

সেরা ওয়েবসাইট গুলোর তালিকা ঃ

  • www.resumemaker.online
www.resumemaker.online


আপনি যদি কোন জায়গায় চাকরির আবেদন করতে চান, তখন সিবি বা রিজিউম প্রয়োজন হয়। তখন আপনাকে কষ্ট করে সিবি লিখতে হয় । এই ওয়েবসাইটে গিয়ে সরাসরি আপনার মত করে সিবি লিখতে পারেন এবং এটা করা খুবই সহজ। আপনি শুধু ওয়েবসাইটটিতে ঢুকবেন আর একটা টেমপ্লেট বেছে নেবেন আর সাথে সাথে আপনার সমস্ত তথ্য দিয়ে একটি সিবি তৈরি করতে পারেন। যেটি খুবই  প্রফেশনাল মানের হয়ে যাবে সাথে সাথে খুব স্টাইলিশ হয়ে যাবে।

আপনি আপনার সমস্ত তথ্য দিয়ে যে সিবি তৈরি করেছেন সেটি পিডিএফ ফরমেটে ডাউনলোড করে সাথে সাথে শেয়ার করে দিতে পারেন । আবার চাইলে এটিকে প্রিন্ট করেও নিয়ে নিতে পারেন। আপনার অফিসে শুধুমাত্র চাকরির আবেদন করার ক্ষেত্রে নয় , আপনি যেকোন সময় যেকোন ধরণের সিবি এটির সাহায্যে তৈরি করতে পারেন খুব সহজে । তাই বলতেই হচ্ছে ওয়েবসাইটটি খুবই কার্যকরী।

  • www.remove.bg
www.remove.bg


এই ওয়েবসাইটটি কথা যতই বলব ততই কম হবে। আমার মনে হয় এটি প্রায় সকলেরই খুবই প্রিয় একটি ওয়েবসাইট হয়ে উঠবে। আমরা অনেকে অনেক সময় কোন একটি ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাই এবং সেটি খুবই সূক্ষ্মভাবে । তখন আমাদের ফটোশপের প্রয়োজন পড়ে তাও আবার যদি ফটোশপ দিয়ে করি তাহলেও অন্ততপক্ষে 5 থেকে 20 মিনিট সময় লাগবে। কিন্তু এই চমৎকার ওয়েবসাইটে আপনি শুধুমাত্র আপনার ছবিটি আপলোড করার এক মিনিটের ভিতরেই তার সম্পূর্ণ ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করে ফেলতে পারেন।

ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করার পর যদি আপনার মনে হয় আরো কিছু চেঞ্জ করলে ভালো হতো তাহলে সেটিকে আবার করা যাবে এবং যতক্ষণ না পর্যন্ত আপনি কাঙ্খিত ব্যাকগ্রাউন্ড রিমুভ না হয় ততক্ষন সেটি হতে থাকবে।  আমি মনে করি 5 মিনিটের ভিতর আপনার খুবই ভালো মানের একটি ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যেতে পারে।  তাই এই ওয়েবসাইটটি খুব বেশি গুরুত্বপূর্ণ । চাইলে এটিকে আপনার ব্রাউজারে বুকমার্ক করে রাখতে পারেন।


  • www.oldversion.com
www.oldversion.com


আরো একটি চমকপ্রদ ওয়েবসাইট হল এটি । ওয়েবসাইটটি অনেক পুরনো একটি ওয়েবসাইট। এটি অনেক জনপ্রিয় একটি সাইট । এখানে মূলত পুরনো সকল সফটওয়্যার পাওয়া যায়। অনেক সময় আমাদের কম্পিউটারে এমন কিছু সফটওয়্যার প্রয়োজন হয় যেগুলো পুরনো ভার্সনের।


 কিন্তু আমরা সেগুলো সঠিক জায়গায় পাই না অথবা পাইলেও এমন কিছু সফটওয়্যার থাকে যেগুলোর ভিতরে ভাইরাস থাকে। এই দরকারি সকল সফটওয়্যার সংরক্ষণ করে রাখে এই ওয়েবসাইটটি । তাই আপনি নির্দ্বিধায় এই ওয়েবসাইটটি ব্যবহার করে আপনার কম্পিউটারের জন্য পুরোনো সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।


  • dictation.io
dictation.io


এটি অনেক ভালো একটি ওয়েবসাইট। আপনি অনেক সময় কোনো প্যারাগ্রাফ লিখতে চাচ্ছেন কিন্তু আপনার কাছে বিরক্তি লাগছে, লিখতে পারছেন না । আবার ধরুন আপনি কোন আর্টিকেল লিখেছেন কিন্তু আপনার কাছে বিরক্ত লাগতেছে। আপনার এটা লিখতে পারতেছেন না । তখন কি করবেন?


 আপনি সরাসরি এই ওয়েবসাইটে চলে আসবেন এবং এখানে এসে আপনি শুধু আপনার মুখ দিয়ে কথা বলবেন আর সেটি লেখা চলে আসবে । মজার বিষয় হলো এখানে শুধু ইংরেজি নয় বাংলা হিন্দি থেকে শুরু করে অসংখ্য ভাষা রয়েছে।


  • www.visitorsdetective.com
www.visitorsdetective.com


এটি অনেক কাজের একটি ওয়েবসাইট। ধরুন আপনার আছে একটি ওয়েবসাইট সেই ওয়েবসাইটে প্রতিদিন কি পরিমাণ ভিজিটর আসে সেটি জানতে চান অথবা আপনি কোন ওয়েবসাইটে কত পরিমান ভিজিটর প্রতিদিন আসে সেটি দেখতে চান।

তাহলে এই ওয়েবসাইট থেকে সবচেয়ে একুরেট রেট পাবেন । তবে এখানে ছয় মাস পর্যন্ত সম্পূর্ণ ইনফর্মেশন পেয়ে যাবেন । এর বেশি পেতে চাইলে আপনাকে  টাকা দিয়ে কিনে নিতে হবে।


  • www.photopea.com
www.photopea.com


এটি অসাধারণ ওয়েবসাইট। এটি মূলত একটি ফটো এডিটিং ওয়েবসাইট । এটিকে ফটোশপের লাইট ভার্সন বলা চলে। আপনি গ্রাফিক্স নিয়ে অনেক বেশি কাজ করেন হঠাৎ করে বাইরে চলে এলেন কিন্তু আপনার কাছে ফটোশপ ইলাস্ট্রেটর নেই । তখন আপনি কি করবেন?

 আপনি সরাসরি এই ওয়েবসাইটে গিয়ে ফটোশপ ইলাস্ট্রেটর এর মতোই কাজ এখানে করতে পারবেন। খুব সহজে এটি শুধু তাদের জন্যই নয় যেকোনো মুহূর্তে আপনার যেকোনো ছবিকে এডিট করতে এটি একটি কার্যকরী ওয়েবসাইট।


  • alternativeto.net
alternativeto.net


এটিকে তো অসাধারণ বললে অনেক  কম হবে । অল্টারনেটিভ নামটি শুনলেই বুঝা যায় যে এটির কাজ কি ধরনের। আপনার মোবাইলে কোন অ্যাপস রয়েছে এবং সেটি খুবই প্রয়োজন এবং  আপনি সেই অ্যাপসটি ব্যবহার করতে চান না। আপনি যদি এই ওয়েবসাইটে এসে ওই অ্যাপের নাম দিয়ে সার্চ দেন, তবে সেই অ্যাপের মতোই আরো অনেক অ্যাপ দেখিয়ে দিবে।


 তখন আপনি চাইলে সেখান থেকে বাছাই করে আপনার পছন্দমত বেছে নিতে পারেন। আপনার কাছে ইউটিউব ভালো লাগতেছে না তাই আপনি ইউটিউবে অল্টারনেটিভ সার্চ দিলেন তখন ইউটিউব এর মতই আরো যে সমস্ত অ্যাপ রয়েছে সেগুলি আপনাকে দেখিয়ে দেবে।


  • www.w3schools.com
www.w3schools.com


এটির কথা আর কি বলব, এটি হয়তো আপনাদের অনেকের কাছেই জানাশোনা। যারা ভবিষ্যতে কোডিং নিয়ে কাজ করতে চান অথবা একজন একজন ওয়েব ডেভেলপার হতে চান বা আপনি এই লাইনে থাকতে চান তারা হয়তো এটি আগেই ব্যবহার করেছেন বা নাম শুনেছেন।

 এই ওয়েবসাইটটি ভালো কাজে আসবে আবার এই রকম লোক এই ওয়েবসাইটটি ব্যবহার করেনি রো হয়ে যেতে পারবে  ওয়েব ডেভলপিং, যেটি বর্তমানে পৃথিবীতে অনেক জনপ্রিয়।

বা নাম শুনেনি এমনটা হতে পারে না এখানে চাইলে একজন মানুষ একেবারে শূন্য থেকে শুরু করে হি

Post a Comment

অপেক্ষাকৃত নতুন পুরনো